১৭ ডিসেম্বর ঢাকায় শুরু সাফ ১৫ মহিলা চ্যাম্পিয়নশিপ

হাওর বার্তা ডেস্কঃ সাফ (সাউথ এশিয়ান ফুটবল ফেডারেশন) এখন বয়সভিত্তিক টুর্নামেন্টও আয়োজন করছে। তারই ধারাবাহিকতায় আগামী মাসের ১৭ তারিখ থেকে ঢাকায় শুরু হতে সাফ যাচ্ছে ‘সাফ অনূর্ধ্ব-১৫ মহিলা চ্যাম্পিয়নশিপ-২০১৭’। দক্ষিণ এশিয়ার দেশ সাতটি দলেও এই টুর্নামেন্টে প্রতিদ্বন্দ্বিতা করবে চারটি দেশ। দলগুলো হল স্বাগতিক বাংলাদেশ, ভারত, নেপাল ও ভুটান। পাকিস্তানের উপর ফিফার নিষেধাজ্ঞা রয়েছে। মালদ্বীপের মহিলা ফুটবলের বয়স ভিত্তিক দল নেই। আর শ্রীলঙ্কা তাদের অভ্যন্তরীন সমস্যার কারণে এই টুর্নামেন্টে অংশ নিচ্ছে না।

দল কম হওয়ায় লিগ পদ্ধতিতে খেলা হবে। প্রত্যেক দল প্রত্যেক দলের মুখোমুখি হবে। এরপর পয়েন্ট টেবিলের শীর্ষে থাকা দুটি দল ফাইনাল খেলবে।

১৭ ডিসেম্বর বঙ্গবন্ধু জাতীয় স্টেডিয়ামে উদ্বোধনী ম্যাচে মুখোমুখি হবে ভারত ও ভুটান। উদ্বোধনী দিনের অপর ম্যাচে খেলবে বাংলাদেশ ও নেপাল। ১৯ ডিসেম্বর বাংলাদেশের প্রতিপক্ষ ভুটান। এদিন পরের ম্যাচে নেপালের মুখোমুখি হবে ভারত। ২১ ডিসেম্বর লিগ পর্বের শেষ ম্যাচে বাংলাদেশ খেলবে ভারতের বিপক্ষে। আর ভুটান খেলবে নেপালের বিপক্ষে। ২২ ও ২৩ ডিসেম্বর বিরতি। ২৪ ডিসেম্বর পয়েন্ট টেবিলের শীর্ষ দুই দল শিরোপার জন্য লড়াই করবে।

Print Friendly, PDF & Email

     এ ক্যাটাগরীর আরো খবর